Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

চট্টগ্রামের ঐতিহ্যবাহী ‘হোটেল জামান’ পরিবারের আরেক জনের মৃৃৃত্যু 

রাউজান প্রতিনিধি। / ২৬৬ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

 

 

করোনাভাইরাসের হানায় ৩দিনের ব্যবধানে চট্টগ্রামের অতি পরিচিত, ঐতিহ্যবাহী ‘হোটেল জামান’ পরিবারের আরো একজনের প্রাণ গেল। গত রবিবার ভোরে ছোট ভাই নুরুজ্জামান জুনু (৭০) করোনা আক্রান্তে মারা যাওয়ার পর গতকাল মঙ্গলবার ভোরে একই ভাইরাসে মারা গেলেন বড় ভাই মালেকুজ্জামান (৮৫)। প্রায় ৬ মাস আগে এই পরিবারের ২য় সন্তান মোহাম্মদ জামান ক্যান্সার আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। এ নিয়ে গত ৬ মাসের ব্যবধানে রাউজানের পরিচিত এই পরিবারের সব ভাই চলে গেলেন না ফেরার দেশে।
রাউজানের গহিরা ইউপির চেয়ারম্যান নুরুল আবছার বাশি, চকবাজার জামান হোটেলের ম্যানেজমেন্টের দায়িত্বপ্রাপ্ত কাজী মো. ফারুক আজমসহ অনেকের কাছে জানা যায়, গতকাল মঙ্গলবার ভোর ৫টায় চট্টগ্রাম নগরীর সার্জিস্কোপ হাসপাতালে মৃত্যুবরণ করেন কোভিড আক্রান্ত মালেকুজ্জামান। বেশ কিছুদিন আগে তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। তিনি স্ত্রী, ৫ ছেলে, ১ মেয়ে রেখে যান। এর আগে মালেকুজ্জামানের ছোট ভাই ও পরিবারটির কনিষ্ট সন্তান নুরুজ্জামান জুনু ১৭ দিন করোনাভাইরাসের সঙ্গে লড়ে রবিবার সকালে ঢাকা আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ৪ জুন তিনি করোনা আক্রান্ত হন। তিনি স্ত্রী, ২ ছেলে ২ মেয়ে রেখে গেছেন। প্রায় ৬ মাস আগে (জানুয়ারী মাসে) এই পরিবারের ২য় সন্তান মোহাম্মদ জামান (৭৫) ক্যান্সার আক্রান্ত হয়ে মারা যান। তিনি ২ ছেলে ১ মেয়ে রেখে যান।
এদিকে রবিবার মারা যাওয়া নুরুজ্জামান (জুনু)‘র মৃতদেহ একইদিন গভীর রাতে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি ও তার পুত্র ফারাজ করিম চৌধুরী গঠিত সেচ্ছাসেবক কমিটির প্রধান সমন্বয়কারী রাউজান পৌরসভার ২য় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজের নেতৃত্বে জানাজাশেষে মরহুমের রাউজান গহিরা ইউনিয়নের নিজ বাড়ির গোরস্থানে দাফন করা হয়।
গতকাল মঙ্গলবার মারা যাওয়া মালেকুজ্জামানের মৃতদেহও একইদিন রাউজানের গ্রামের বাড়িতে স্বাস্থ্যবিধি মেনে আছড়ের নামাজের পর দাফন করা হবে বলে জানা গেছে। সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, নগরীর পরিচিত অভিজাত হোটেল জামান, জামান হোটেল, নিউ জামান, ক্যাফে জামানের স্বত্ত্বাধিকারী ছিলেন কোভিড-ক্যান্সারে মারা যাওয়া তিন ভাই। তারা ছিলেন রাউজন উপজেলার গহিরা কোতয়ালীঘোনা ৩ নম্বর ওয়ার্ডের কাশেম ফকিরের বাড়ির মৃত মরহুম আশরাফ আলীর ছেলে। মাত্র তিনদিনের ব্যবধানে দুই ভাই ও ৬ মাসের ব্যবধানে আরো একজনসহ পরিবারের তিনজনের মৃত্যুতে তাদের পরিবার, আত্মীয় ও পরিচিত মহলে শোকের ছায়া নেমে এসেছে। প্রসঙ্গত, মরহুম নুরুজ্জামান (জুনু)‘র বড় মেয়েও করোনা পজিটিভ বলে জানা গেছে।এ প্রসঙ্গে রাউজানের গহিরা ইউপির চেয়ারম্যান নুরুল আবছার বাশি বলেন ‘হোটেল জামান পরিবারে তিন ভাই-ই ছিলেন দানশীল ব্যক্তিত্ব এবং খুবই ভালো মানুষ। গ্রামের প্রতি এলাকার মানুষের প্রতি তাদের অত্যন্ত দরদ ছিল। তারা বিভিন্নভাবে সহায়তা করতেন মানুষকে। তিন ভাইয়ের এ চলে যাওয়া এলাকার জন্য বেশ ক্ষতি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর