Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

বাইশারী ইউনিয়ন পরিষদে ২০২০–২১ অর্থ বছরের ১কোটি ৬৪ লাখ ২০ হাজার টাকার বাজেট ঘোষনা

সানজিদা আক্তার রুনা ,নাইক্ষ্যংছড়ি:: / ৩৮২ বার
আপডেট সময় : রবিবার, ২১ জুন, ২০২০

 

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদে ২০২০–২১ অর্থ বছরের জন্য ১ কোটি ৬৪ লাখ ২০ হাজার টাকার বাজেট ঘোষনা করা হয়েছে।
রবিবার ২১ জুন সকাল সাড়ে ১০টায় পরিষদ কার্যলয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যদিয়ে এই বাজেট ঘোষনা করা হয়।
পরিষদ সচিব মোঃ শাহজাহানের পরিচালনায় সাংবাদিক মুফিজুর রহমানের কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়া বাজেট সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি।এসময় বাজেট সভায় উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান (১)মোঃ আনোয়ার হোসেন , প্যানেল চেয়ারম্যান (২) সাবেকুন্নাহার, মহিলা সদস্যা বেবী , রাজিয়া বেগম, পুরুষ সদস্য নুরুল আজিম, মোঃ নুরুল আজিম, আবুল হোসেন, শাহাবুদ্দিন, আবদুর রহিম, আনোয়ার সাদেক, আবু তাহের, থোয়াইচালা চাক।এছাড়া ও বাজেট সভায় গণমাধ্যম কর্মী, এলাকার গন্যমাণ্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
বাজেট সভায় পরিষদ সচিব শাহজাহান জনসম্মুখে আগামী অর্থ বছরের রাজস্ব ও উন্নয়নখাতের আয় এবং ব্যায়ের হিসাব পাঠ করে শুনান।

বাইশারী ইউনিয়ন পরিষদে আগামী অর্থ বছরের রাজস্ব খাতে আয় ধরা হয়েছ
গৃহটেক্স, ইজারা /টুলট্যাক্স, যানবাহনের লাইসেন্স সনদ, প্রত্যায়ন ও ওয়ারিশ সনদ, গ্রাম আদালতের মামলা ফিস,বিবিধ আয় সহ সর্বমোট রাজস্ব ২৪ লাখ ২০ হাজার টাকা।

এছাড়া উন্নয়ন খাতে আয় ধরা হয়েছে
এল জি এসপি, টি আর, কাবিখা, কাবিটা, ইজিপিপি, এডিপি, পি আই ও ব্রীজ সর্বমোট আয় ১ কোটি ৪০ লাখ টাকা ।
রাজস্ব ও উন্নয়ন খাত মিলে সর্বমোট বাজেট ঘোষনা করেন ১কোটি ৬৪ লাখ ২০ হাজার টাকা মাত্র। আয়- ব্যয় সমান সমান হওয়ায় বাজেটে কোন ধরনের ঘাটতি নাই বলে জানান পরিষদ সচিব শাহজাহান।বাজেট অধিবেশনে ইউপি চেয়ারম্যান মোঃ আলম বলেন বিগত দিনে ও প্রকাশ্যে জনসাধারনের সম্মুখে উম্মোক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। যাতে বাইশারীবাসী সহ পরিষদের কার্যক্রম সম্পর্কে অবগত হয়। ইনশাআল্লাহ পরিষদকে দুর্নীতি মুক্ত রাখা সকলের কাজ।আসুন আমরা সকলে মিলে বাইশারীর উন্নয়নে এগিয়ে আসি। তিনি বর্তমান সারা বিশ্বের ন্যায় বাংলাদেশ ও মহা দূর্যোগময় অবস্থায় রয়েছে উল্লেখ করে বলেন আমরা সকলে সরকারের দেওয়া দিক নির্দশনা মেনে চলি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর