Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

২২০ টাকার স্যাভলন ৬৮০ টাকা, ২০হাজার টাকা জরিমানা

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী : / ২১২ বার
আপডেট সময় : শনিবার, ২০ জুন, ২০২০

 

গোমদন্ডী ফুলতল আল ফেসানী (রা.) ফার্মেসীতে ভ্রাম্যমান আদালত স্যাভলন চাইলে তারা সাফ জানিয়ে দেন স্যাভলন নেই। ক্রেতা জানালেন আছে। এক ক্রেতার অভিযোগে খতিয়ে দেখে দেখা যায়-দোকানের পিছনে স্যাভলন মজুদ প্রচুর। তাও আবার প্রতি লিটারের স্বাভাবিক মূল্যে ২২০ টাকার পরিবর্তে ৬৮০ টাকার লেভেলে। পরে ভ্রাম্যমান আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এ দোকান এর মালিক নাসির উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। একই সময় অপর একই এলাকায় গ্রামীন ডি সি ফার্মেসীতে ডেটল, স্যাভলন আছে কিনা জানতে চাইলে স্টক নাই বলে জানান মালিকপক্ষ। পরে পুলিশ তল্লাশী করে কার্টনের মজুদ করা স্যাভলন পান, সেখানেও ২২০ টাকার স্যাভলন ৬৮০-৭০০ টাকার লেভেল লাগানো। আদালত ১০ হাজার টাকা জরিমান করেন ওই দোকানের মালিক মো. জাহাঙ্গীরকে।
আজ শনিবার সকালে উপজেলার বিভিন্ন ওষুধের দোকানে ভ্রাম্যমান আদালত ও নিয়মিত মনিটরিং করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী, তাঁকে এসময় সহযোগীতা করেন এস আই সুমনসহ থানার পুলিশের একটি টিম।

পরে আদালত পরে শাকপুরা বাজার, উপজেলা সদর, কানুনগোপাড়া এলাকায় বিভিন্ন ফার্মেসীতে চিকিৎসকের ব্যবস্থাপত্রে এবং ক্যাশ মেমোর মাধ্যমে ওষুধ বিক্রি করা হচ্ছে কিনা মনিটরিং করেন। অল্প কয়েকটি ফার্মেসী এ ব্যবস্থা চালু করলেও বেশিরভাগ ফার্মেসী তা পালন না করায় দুইদিনের সময় দেন আদালত।উল্লেখ্য, ওষুধের উচ্চমূল্য ও কৃত্রিম সংকট রোধে বোয়ালখালীতে জরুরিসভা করে প্রশসান গত ১৮জুন। এরপরও কিছুতেই কিছু হয়নি মাঠ পর্যায়ে। এমনই বাস্তবতায় আজ ভ্রাম্যমান আদালতক পরিচালনা করা হয়। এ আদালত চালু রাখতে স্থানীয়রা প্রশাসনের কাছে জোর দাবি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর