Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

বৈরী আবহাওয়াতেও কক্সবাজারে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

উখিয়া কন্ঠ / ২১০ বার
আপডেট সময় : শনিবার, ২০ জুন, ২০২০

 

গত কয়েকদিনের প্রবল বর্ষণ এবং প্রাকৃতিক দূর্যোগের মধ্যেও কক্সবাজার ও এর আশপাশের এলাকায় থেমে নেই সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ও অন্যান্য জনসেবা মূলক কার্যক্রম। ১৯ জুন (শুক্রবার) – বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন কর্তৃক কক্সবাজার জেলার রামু উপজেলায় গরীব, অসহায় এবং গর্ভবতী মায়েদের ত্রাণ সামগ্রী প্রদান করা হয়।

সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় সেনাবাহিনী প্রধানের দিকনির্দেশনা ও জিওসি ১০ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় গত কয়েক দিনের প্রবল বর্ষনকে উপেক্ষা করে রামু সেনানিবাসের সেনা সদস্যরা উপজেলার অসহায় গর্ভবতী মায়েদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এছাড়াও সেনা সদস্যরা গত কয়েকদিনের ভারিবর্ষণে ক্ষতিগ্রস্থ গরীব এবং দূস্থ পরিবারের নিকটও ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়।

কক্সবাজার জেলাকে রেড জোন চিহ্নিত করন ও লক ডাউন ঘোষনার পর থেকে সেনাসদস্যরা লক ডাউন কার্যকর করার পাশাপাশি ত্রাণ সামগ্রী বিতরণ, চিকিৎসা সহায়তা প্রদান, বিনামূল্যের সেনা বাজার পরিচালনা, জীবানুনাশক স্প্রে করা ও সচেতনতাবৃদ্ধিসহ বিভিন্ন জনসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছেন। সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরনের সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা যায়। এ দিকে করোনা সংকট ও প্রাকৃতিক দূর্যোগকালীন সময়ে গরীব ও অসহায় মানুষ সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরনের সাহায্য পেয়ে আবেগে আপ্লুত হয়েছেন ।এলাকার সর্বস্তরের জনগণ সেনাবাহিনীর এই মহতী উদ্যোগ কে ব্যাপক প্রসংশা করেছেন। সেনাবাহিনীর এই মানবিক উদ্যোগে এলাকার দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষরা খুবই উপকৃত হচ্ছেন বলে জানান এলাকাবাসীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর