Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

চকরিয়ায় ‘রেডজোন’ এলাকায় আরো ৭ দিন লকডাউন বৃদ্ধি

চকরিয়া প্রতিনিধি। / ২৫৬ বার
আপডেট সময় : শনিবার, ২০ জুন, ২০২০

 

করোনার সংক্রমণ রোধে কক্সবাজারের চকরিয়ার ‘রেডজোনে’ লকডাউনের সময়সীমা আরো সাতদিন বাড়ানো হয়েছে। লকডাউনের সময় বৃদ্ধি করে ২৮ জুন পর্যন্ত করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (২০ জুন) বিকেলে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় উপজেলা করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ কমিটির এক সভায় এ ঘোষণা দেয়া হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি সৈয়দ শামসুল তাবরীজের সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম বিএ (অনার্স) এমএ। আরো বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.হাবিবুর রহমান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার কাউন্সিলর রেজাউল কমির, মুজিবুল হক, জাফর আলম কালু, চকরিয়া বিমানবন্দর রোড ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী আবুল কালাম সওদাগর, উপজেলা যুবলীগের অর্থ-সম্পাদক ও ব্যবসায়ী নেতা আজিজুল হকসহ প্রমুখ।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুর রহমান বলেন, করোনার সংক্রমণ রোধে সভার সম্মতিক্রমে রেডজোন এলাকায় আবারো লকডাউনের সময় বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ৭ জুন থেকে শুরু হওয়া ১৪ দিনের লকডাউন ২১জুন রাত ১২ টায় চকরিয়া পৌরসভা ও ডুলাহাজারার তিনটি ওয়ার্ডে লকডাউন শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণ না কমায় একদিন আগেই জরুরী সভা ডেকে লকডাউন বাড়িয়ে ২৮ জুন রাত ১২ টা পর্যন্ত করা হয়েছে। সব কিছু আগের নিয়মে বহাল থাকবে। লকডাউন এলাকায় সিএনজি-টমটম ও ইজিবাইক চলাচল বন্ধ থাকবে।
সভার সভাপতি ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ বলেন, এবারের লকডাউন আরো কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী, পুলিশ, আনসারের পাশাপাশি স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন। তাছাড়া দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালনার জন্য মাঠে থাকবেন। কেউ অযথা ঘরের বাইরে বের হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর