Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

সদ্য প্রয়াত নাসিমকে নিয়ে কটূক্তি, রাবি শিক্ষক আটক

উখিয়া কন্ঠ  ডেস্ক / ২৫৭ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

 

 

সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে কটুক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার রাত দুইটার দিকে ওই শিক্ষককে বিশ্ববিদ্যালয়ের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ওই শিক্ষকের নাম কাজী জাহিদুর রহমান। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক।

পুলিশ জানায়, বুধবার রাত সাড়ে নয়টায় শিক্ষক কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে মতিহার থানায় মামলা করেন বোয়ালিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আইনজীবী তাপস কুমার সাহা। মামলায় তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের তিনটি ধারায় অভিযোগ আনা হয়। সেই মামলার পরিপ্রেক্ষিতে রাত দুইটার দিকে তাঁকে গ্রেপ্তার করে থানায় নেওয়া হয়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাসুদ পারভেজ বলেন, আজ বৃহস্পতিবার সকাল নয়টার দিকে ওই শিক্ষককে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে সহকারী অধ্যাপক কাজী জাহিদুর রহমানের বিরুদ্ধে ফেসবুকে মোহাম্মদ নাসিমকে নিয়ে ‘অশালীন ও কুরুচিপূর্ণ’ মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে গত সোমবার উপাচার্য এম আব্দুস সোবহান বরাবর স্মারকলিপি দেয় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ওই দিন বিকেলে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া এবং সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ উপাচার্য এম আব্দুস সোবহানের কাছে স্মারকলিপিতে এই দাবি জানান।

আজ সকাল নয়টার দিকে মুঠোফোনে যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. লুৎফর রহমান বলেন, ‘ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা বা গ্রেপ্তারের ব্যাপারে কিছু জানি না। তবে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়নি।’

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি বিমল কুমার প্রামাণিক বলেন, ‘তাঁর বিরুদ্ধে মামলা বা গ্রেপ্তারের বিষয়ে কিছু শুনিনি।’

প্রসঙ্গত, ১৩ জুন বেলা সোয়া ১১টার দিকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের মৃত্যু হয়। তাঁর মৃত্যু নিয়ে ব্যঙ্গাত্মক পোস্টের অভিযোগে ওই দিন রাতে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষিক সিরাজাম মুনিরাকে গ্রেপ্তার করেছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর