Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

গরীবের ডাক্তার

আহমেদ জহুরু / ৬০৯ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০

 

ডাক্তাররা অমানবিক, কসাই- এমন আরো‌ কত অপ্রিয় কথা অহরহই শোনা যায়! কিন্তু সবাই কি খারাপ? নিশ্চয় নয়। দেশে ভালো ডাক্তারতো অবশ্যই আছে। যেমন, ডা. এজাজুল ইসলাম।

তিনি একজন অভিনেতাও। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা এই ডাক্তারের কাছে গেলে ওষুধ সেবনের আগেই নাকি রোগী অনেকটা ভাল হয়ে যায়। কারণ তিনি মানবিক এবং তার ব্যবহারও ভালো।

ডা. এজাজ গরীব রোগীদের চিকিৎসা করার জন্য মাত্র ৩০০ টাকা ভিজিট নিয়ে থাকেন। রোগী পুরনো হলে সেই ফি হয় ২০০ টাকা। অসহায় রোগীদের জন্য এই ফি আরো শিথিলযোগ্য, যা তিনি সাইনবোর্ডেই উল্লেখ করেছেন। এ ব্যাপারে ডা. এজাজ বলেন, ‘গাজীপুরে আমার ব্যক্তিগত চেম্বারে প্রতিদিন সন্ধ্যায় রোগী দেখি। অনেকেই আসেন চিকিৎসা নিতে। আমি আমার সাধ্যমতো চেষ্টা করি তাদের সুস্থ করে তোলার।’

উল্লেখ্য, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন ডা. এজাজুল ইসলাম। সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি গাজীপুরে নিজের চেম্বারে সেখানকার মানুষদের চিকিৎসা দিয়ে থাকেন তিনি। অসহায় গরীব মানুষদের চিকিৎসা করতে অল্প পরিমাণ ভিজিট নেন বলে অনেকেই তাকে ‘গরীবের ডাক্তার’ বলে থাকেন।

অন্যদিকে অভিনয়ে তিনি এতটাই জনপ্রিয় যে, কোন নাটক বা সিনেমায় তার উপস্থিতি মানেই বাড়তি বিনোদন। চিকিসা পেশা ঠিক রেখেই নিয়মিত অভিনয় করে চলেছেন এই অভিনেতা। নিজের অভিনয় দিয়ে মানুষের মন জয় করেছেন অনেকে আগেই। আর চিকিৎসক হিসেবেও অসংখ্য মানুষের হৃদয়ে গেঁথে গেছেন প্রিয় মানুষ।

লেখক:- আহমেদ জহুরু,সিনিয়র সাংবাদিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর