Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

চট্টগ্রামে আরও ১৭৯ জনের করোনা শনাক্ত

উখিয়া কন্ঠ  ডেস্ক / ৩০৩ বার
আপডেট সময় : বুধবার, ১৭ জুন, ২০২০

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১৭৯ জনের শরীরের করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। নতুন শনাক্ত হওয়া এ ১৭৯ জনসহ চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৫০৫ জনে। যাদের মধ্যে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১২৭ জনের। অপরদিকে সুস্থ হয়ে ওঠেছেন ৪৮৬ জন।

এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৫টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সর্বমোট ৭৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে চট্টগ্রামের ১৭৯ জনের ফলাফল পজেটিভ আসে। এদের মধ্যে নগরীর ১২৩ এবং উপজেলার ৫৬ জন রয়েছেন।

তথ্য মতে, ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে ২০ জনের ফলাফল পজেটিভ পাওয়া যায়। যাদের সকলেই উপজেলার বাসিন্দা।

আর ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে সর্বমোট ২৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে চট্টগ্রামের ৪৯ জনের ফলাফল পজেটিভ আসে। এদের মধ্যে নগরীর ৩৩ জন এবং উপজেলার ১৬ জন রয়েছেন।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তারমধ্যে ৫৪ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের মধ্যে ৫১ জনেই নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা। অপর ৪ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে চট্টগ্রামের ৪০ জনের ফলাফল পজেটিভ পাওয়া যায়। যাদের ২৮ জনেই বিভিন্ন উপজেলার। অপর ১২ জন নগরীর বাসিন্দা।

এরবাইরে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে সাতকানিয়া-লোহাগাড়ার ১৭ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের ফলাফল পজেটিভ আসে। যাদের মধ্যে সকলেই ওই এলাকার বাসিন্দা।।

অপরদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৪৩ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের ফলাফল পজেটিভ আসে। তাদের সকলেই নগরীর বাসিন্দা।

পূর্বকোণ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর