Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের এমপিটি সিম কার্ড জব্দ

উখিয়া কন্ঠ / ২১৬ বার
আপডেট সময় : সোমবার, ১৫ জুন, ২০২০

 

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে বাংলাদেশি মোবাইল অপারেটর কোম্পানিগুলো থ্রি-জি ও ফোর-জি সেবা বন্ধ থাকলেও রোহিঙ্গারা বসে নেই। ক্যাম্পের অভ্যন্তরে রোহিঙ্গা ক্যাম্পের বড় একটি অংশে মিয়ানমারের এমপিটি নেটওয়ার্ক দিয়ে থ্রি-জি ও ফোর-জি সেবা নিচ্ছে। এতে করে বাড়ছে মাদক চোরাচালান ও অপরাধ এবং নানাবিধ অবৈধ কার্যক্রম চালাচ্ছে রোহিঙ্গারা।

রোববার (১৪ জুন) বিকালে অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) নিহাদ আদনান তাইয়ানের নেতৃত্বে পুলিশ দল অভিযান চালিয়ে রোহিঙ্গা ক্যাম্প থেকে ৪০টি মিয়ানমারের এমপিটি সিম কার্ড জব্দ করেছে। এরআগেও বিভিন্ন সময় এমটিপি সিম কার্ড উদ্ধার করেছিল পুলিশ বাহিনী। চোরাচালানের মাধ্যমে মিয়ানমার থেকে এমপিটি (মিয়ানমার পোস্ট অ্যান্ড টেলিকমিউনিকেশন) সিম কার্ডগুলো আনা হয় বলে নিশ্চিত করেছে পুলিশ।

রোহিঙ্গা ক্যাম্প সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, উখিয়া ও টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পগুলোতে হাজার হাজার মিয়ানমারের এমপিটি সিম কার্ড ব্যবহার করা হচ্ছে। বেশির ভাগ রোহিঙ্গা মাদক চোরাচালান ও অপরাধ কর্মকাণ্ডে ব্যবহার করছে এমপিটি সিম। ফলে সহজেই ওইসব মোবাইল নাম্বারগুলো আইনশৃঙ্খলা বাহিনী ট্যাকিং করতে পারে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর