Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

নাইক্ষ্যংছড়িতে ভিজিডির চাউলসহ আটক ব্যক্তিকে ছেড়ে দিয়েছে পুলিশ

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ / ৩৫০ বার
আপডেট সময় : সোমবার, ১৫ জুন, ২০২০

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ১৫ বস্তা ভিজিডি” র চাউলসহ এক ব্যক্তিকে পুলিশের নিকট সোপর্দ করেছিলেন স্থানীয় জনতা। সোমবার (১৫ জুন) দুপুর ১ টার দিকে বাইশারী বাজার সংলগ্ন ষ্টীল ব্রীজের পুর্ব পার্শ্বে এ ঘটনা ঘটে।
আটক ব্যক্তি ইউনিয়নের হলুদিয়াশিয়া গ্রামের মৃত তজিমুদ্দিনের ছেলে মোঃ কালু (৬৫)।

এলাকাবাসী জানান ঐ দিন দুপুরে একটি টম টম গাড়ীতে করে সরকারী এসব চাউল নিয়ে বাইশারী বাজার হয়ে ঈদগড়ের দিকে যাচ্ছিল।
ঐ সময় জনতার সন্দেহ হলে স্থানীয় লোকজন ১৫ বস্তা চাউলসহ টমটম গাড়ী , ড্রাইভার লিয়াকত আলী ও চাউলের মালিক মোঃ কালু কে আটক করে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে হস্তান্তর করেন।

চাউলসহ আটক মোঃ কালু জানান তিনি এ চাউল ভিজিডি কার্ডধারী মহিলাদের কাছ থেকে ক্রয় করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন বাইশারী আওয়ামিলীগ নেতাদের দাবী এসব সরকারি চাল ক্রয় বিক্রিতে জনপ্রতিনিধিরা জড়িত রয়েছে যা তদন্ত করলে বেরিয়ে আসবে অনেক সহজে সেই সাথে বেরিয়ে আসবে আরো অনেক গোপন তথ্য ।

বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক মোঃ লিয়াকত আলী জানান ঘটনাটি শুনে সাথে সাথে ঘটনাস্থলে তিনি পুলিশের একটি টিম পাঠান এবং চাউল সহ ঐ ব্যক্তিকে বাইশারী পুলিশ তদন্তকেন্দ্রে নিয়ে আসেন।

তিনি আরো জানান বিষয়টি নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে এবং চাউলের বিষয়ে তদন্ত করে আটক মোঃ
কালুকে ছেড়ে দেওয়া হয়েছে।

এলাকাবাসীর প্রশ্ন সরকারি চাউলসহ আমরা ধরে দিলাম এত তাড়াহুড়ো করে কেন ছেড়ে দেওয়া হল। এতে রহস্য লুকিয়ে আছে।

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি বলেন এখানে আমি জড়িত থাকার কোন বিষয় নয়? আপনি স্থানীয় সাংবাদিকদের কাছ থেকে জেনে নিন। তবে আটক ব্যক্তিকে পুলিশ ছেড়ে দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি এ প্রতিবেদককে জানান সরকারী চাউল ক্রয় বিক্রয় অপরাধ। বিষয়টি দেখতে বাইশারী পুলিশের ইনচার্জকে তদন্ত পুর্বক ব্যবস্থা নেওয়ার কথা বলেন ।

এই রিপোর্ট লেখা কাল পর্যন্ত আটক ব্যক্তিকে ছেড়ে দিলেও জব্দ করা চাউল পুলিশ হেফাজতে রয়েছে বলে জানান বাইশারী তদন্তকেন্দ্রের ইনচার্জ মোঃ লিয়াকত আলী।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর