Logo
শিরোনাম :
উখিয়ায় বিলুপ্তপ্রায় বাজপাখি উদ্ধার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি কার্ড বাতিল করতে নির্বাচন কমিশন সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ থাইংখালী ব্লাড ডোনার’স ইউনিট-এর অ্যাডমিন আটকের ঘটনায় সংগঠনের বিবৃতি:- উখিয়ায় ১৪ এপিবিএনের সদর দপ্তর উদ্বোধনে অতিরিক্ত আইজিপি উখিয়ায় বালু উত্তোলনের সময় পাহাড়ের মাটি চাপা পড়ে যুবকের মৃত্যু উখিয়ায় তিন লাখ পিস ইয়াবাসহ আটক ২ রেজিষ্টার্ড রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র, ইয়াবা ও গুলি উদ্ধার এসআই লাভলীকে চাকরি থেকে অব্যাহতি উন্নয়নে পাল্টে গেছে উখিয়ার রাজাপালংয়ের প্রান্তিক জনপদ : সর্বত্র দৃশ্যমান উন্নয়ন প্রকল্প শোভা পাচ্ছে রোহিঙ্গা শিবির থেকে সাড়ে ৯০ হাজার ইয়াবা উদ্ধার: আটক ২
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

মুখের ছবি দিয়ে মাস্ক, চেনা যাবে সহজেই!

উখিয়া কন্ঠ  ডেস্ক / ২৫২ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০

 

মহামারি করোনায় বর্তমানে একটি অত্যাবশ্যকীয় সামগ্রী হয়ে উঠেছে মাস্ক। বাইরে বের হলে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাস্ক ছাড়া কিছু কল্পনাই করা যায় না। কিন্তু মাস্ক পরলে পরিচিতজনরাও চিনতে সমস্যায় পড়ে যায়। তবে ভারতের এক ফটোগ্রাফার এ সমস্যার সমাধান এনেছেন।

কেরালার কোট্টায়াম শহরের ফটোগ্রাফার বিনেশ পাল এবার ক্রেতার মুখের ছবি দিয়েই তৈরি করছেন অদ্ভুত মাস্ক। যাতে মাস্ক পরা থাকলেও অনায়াসেই চেনা যায়! তাই এই প্রিন্টেড মাস্ক অল্প সময়ের মধ্যেই স্থানীয়দের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছে। নিজের স্টুডিওতেই ক্রেতার অর্ডার অনুযায়ী তৈরি করে দিচ্ছেন এই মাস্ক।

বিনেশ পাল প্রায় ৫৫ বছরের পারিবারিক ব্যবসা সামলাচ্ছেন। মূলত বিয়ের ছবি তোলার অর্ডার থেকেই তার আয় হত। কিন্তু নভেল করোনাভাইরাস পরিস্থিতির জন্য তা বন্ধ হয়ে যায়। কিছুদিন আগে বিয়ের গয়না হিসাবে রুপার তৈরি মাস্কের কথা খবরের শিরোনামে ওঠে আসলে তিনি এই ধরনের মাস্ক তৈরির ধারণা পান।

বিনেশ জানান, প্রতিটি মাস্ক প্রিন্ট করতে মাত্র ১৫ মিনিট সময় লাগে। দামও মাত্র ৬০ টাকা। তাই সব বয়সের ক্রেতার কাছে এটির চাহিদা বেড়েছে। আর সেই চাহিদার ফলস্বরূপ বিপুল অর্ডারের চাপ হাসিমুখেই সামলাচ্ছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর