Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

কক্সবাজারে তিনটি জোনে বিভক্ত করবেন -ডিসি কামাল হোসেন

উখিয়া কন্ঠ  ডেস্ক / ৩৪৩ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০

করোনা ভাইরাস সংক্রামণের সংখ্যার উপর ভিত্তি করেই সমগ্র কক্সবাজার জেলাকে রেড, ইয়েলো এবং গ্রিন নামে ৩টি জোনে বিভক্ত করার ঘোষনা দিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন।। রেড জোন হিসেবে ঘোষিত এলাকা থেকে কোন লোক বাহির কিংবা প্রবেশ করতে পারবে না এবং আগামী বৃহস্পতিবারের মধ্যে জোনে বিভক্ত করার কাজ সম্পন্ন করা হবে বলে জানান কক্সবাজারের জেলা প্রশাসক।

আজ মঙ্গলবার দুপুরে তিনি এ ঘোষণা দেন।

কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন  বলেন, গত ১ জুন থেকে জেলার ৮টি উপজেলায় ইউনিয়নভিত্তিক এবং ৪টি পৌরসভায় ওয়ার্ড ভিত্তিক করোনা সংক্রমণের তথ্য সংগ্রহ ও বিশ্লেষণ করা হচ্ছে। পরিসংখ্যানে যে ইউনিয়ন বা ওয়ার্ড বেশী সংক্রামিত হয়েছে, সংক্রামণের আধিক্য রয়েছে বলে তথ্য পাওয়া যাবে সেগুলোকে “রেড জোন” বা লাল চিহ্নিত এলাকা, যে ইউনিয়ন বা ওয়ার্ড মাঝারী পর্যায়ে সংক্রামিত হয়েছে বলে তথ্য পাওয়া যাবে সেগুলোকে ” ইয়েলো জোন” বা হলুদ চিহ্নিত এলাকা এবং যে ইউনিয়ন বা ওয়ার্ডে করোনা একেবারে সংক্রামিত হয়নি সেগুলোকে নিরাপদ রাখতে “গ্রীণ জোন” বা হলুদ চিহ্নিত এলাকা হিসাবে বিভক্ত করা হবে।

জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, যে ইউনিয়ন বা ওয়ার্ড ‘রেড জোন’ হিসাবে চিহ্নিত করা হবে, সে সব এলাকা থেকে কোন লোক বাহির ও প্রবেশ করতে পারবেন না। এলাকাটি সম্পুর্ন অবরুদ্ধ থাকবে। যে ইউনিয়ন বা ওয়ার্ড ‘ইয়েলো জোন’ চিহ্নিত করা হবে সেসব এলাকা সবকিছু সীমিত আকারে চলবে। আর যে ইউনিয়ন বা ওয়ার্ড ‘গ্রীণ জোন’ হিসাবে চিহ্নিত করা হবে সেখানে সরকারি স্বাস্থ্য বিধি মেনে, সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে অন্যান্য নির্দেশনা মতো প্রায় স্বাভাবিক জীবনযাত্রা থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর