Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

কক্সবাজারে ৫৯ জন করোনা আক্রান্ত

উখিয়া কন্ঠ রিপোট / ২০৫ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

কক্সবাজার জেলায় একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে. । ২৮মে বৃহস্পতিবার কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় একদিনে আরও ৫৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তরা সবাই কক্সবাজার জেলার বাসিন্দা বলে জানা গেছে।

আর গত ২ এপ্রিল থেকে করোনা পরীক্ষা শুরুর পর মাত্র ৫৭ দিনে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫‘শ অতিক্রম করল।

বৃহস্পতিবার(২৮ মে) কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া কক্সবাংলাকে এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় পিসিআর ল্যাবে ২৫৩টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৮২টি নমুনার ফল আসে পজিটিভ।এর মধ্যে নতুন ৭৬াট। আর জেলায় ৫৯ জন।যা কক্সবাজার জেলায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

আক্রান্তদের মধ্যে সদরের সর্বোচ্চ ৩১ জন, রামুর-১২জন,চকরিয়ার-৯ জন,উখিয়ার ৬জন টেকনাফের-১ জন রয়েছে।এছাড়া লোহাগাড়ার ৮ জন,সাতকানিয়ার-১জন,নাইক্ষ্যংছড়ির-১ জন,লামার-১ জন,বান্দরবানের-২ জন নতুন পজিটিভ অছেন। বাকি ৬ জন ফলোআপ।পূর্বের আক্রান্ত (রামুর-৪ জন,উখিয়ার-১জন এবং ১ জন রোহিঙ্গা)। দ্বিতীয়বার পরীক্ষা করেও তাদের শরীরে করোনা পজিটিভ আসেন।বাকি ১৭১ জনের নেগেটিভ আসে।

এনিয়ে জেলায় ৫৭তম দিনে করোনা রোগীর সংখ্যা দাড়াল ২৯ রোহিঙ্গা সহ মোট ৫৫১ জন। এর মধ্যে মাত্র শেষ ২৪দিনেই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন রোহিঙ্গা ক্যাম্পের ২৯ জন সহ ৪৯৫ জন।

জানা গেছে, গত ২ এপ্রিল থেকে কক্সবাজার জেলায় করোনায় সবচেয়ে আক্রান্ত বেশি সদর উপজেলায়। এখানে মোট আক্রান্ত ২০৫ জন। এছাড়াও দ্বিতীয় অবস্থানে চকরিয়া উপজেলা ১৫৪ জন। আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে উখিয়া । এ উপজেলায় এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৮ জন।এর পরে রয়েছে পেকুয়ায় ৩৯ জন,মহেশখালীতে ৩০ জন,রামুতে ২৩ জন,টেকনাফে ১৮ জন,কুতুবদিয়ায় ৩ জন।

এছাড়া শরনার্থী শিবিরের রোহিঙ্গা রয়েছে ২৯ জন।আজ ২৮মে পর্যন্ত করোনা কেড়ে নিয়েছে ১১ জনের প্রাণ।এর মধ্যে গত ৪৮ ঘন্টায় মারা গেছে ৫জন। আর রামু ও চকরিয়া আইসোলেশন হাসপাতাল থেকে মঙ্গলবার পর্যন্ত করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর