Logo
শিরোনাম :
উখিয়ায় বিলুপ্তপ্রায় বাজপাখি উদ্ধার রোহিঙ্গা ছৈয়দ নুরের এনআইডি কার্ড বাতিল করতে নির্বাচন কমিশন সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ থাইংখালী ব্লাড ডোনার’স ইউনিট-এর অ্যাডমিন আটকের ঘটনায় সংগঠনের বিবৃতি:- উখিয়ায় ১৪ এপিবিএনের সদর দপ্তর উদ্বোধনে অতিরিক্ত আইজিপি উখিয়ায় বালু উত্তোলনের সময় পাহাড়ের মাটি চাপা পড়ে যুবকের মৃত্যু উখিয়ায় তিন লাখ পিস ইয়াবাসহ আটক ২ রেজিষ্টার্ড রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র, ইয়াবা ও গুলি উদ্ধার এসআই লাভলীকে চাকরি থেকে অব্যাহতি উন্নয়নে পাল্টে গেছে উখিয়ার রাজাপালংয়ের প্রান্তিক জনপদ : সর্বত্র দৃশ্যমান উন্নয়ন প্রকল্প শোভা পাচ্ছে রোহিঙ্গা শিবির থেকে সাড়ে ৯০ হাজার ইয়াবা উদ্ধার: আটক ২
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

উখিয়ায় ২০জন করোনা আক্রান্ত 

শহিদুল ইসলাম উখিয়া কন্ঠ।।  / ৫৩০ বার
আপডেট সময় : বুধবার, ২৭ মে, ২০২০

 

কক্সবাজারের উখিয়ায় আরো বিশ জন করোনা রোগি শনাক্ত হয়েছেন।  লকডাউন শীতল হওয়ার সাথে সাথে ঘর থেকে মানুষ হয়ে যায়। পবিত্র ঈদুল ফিতরের দিন থেকে সাধারন লোকজন আত্নীয় স্বজনের বাড়ীতে যাচ্চে দলে দলে। এদের কারো মুখে মাস্ক বা হাতে গ্লাভস নেই। স্হানীয় বলছেন উপজেলা প্রশাসন কে কঠোর হতে হবে। বাজারে, ব্যবসা প্রতিষ্ঠানে ও রাস্তাঘাটে ঘুরাঘুরি করলে আইনের আওতায় আনতে হবে। যেসব এলাকায় করোনা রোগি পাওয়া গেছে তাদেরকে নজরদারীতে রাখতে হবে। আক্রান্ত এলাকা গুলো লকডাউনের আওতায় আনতে হবে। স্হানীয় প্রশাসন কে আরো দায়িত্বশীল হতে হবে। গত বুধবার পর্যন্ত উখিয়ায় ৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।করোনা শনাক্ত হওয়া বিশ জনের বিস্তারিত পাওয়া যায়নি। কক্সবাজারে গত ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৩৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪৯২ জনে। বুধবার শনাক্ত হওয়া এই ৩৯জনকে নিয়ে কক্সবাজার জেলায় আক্রান্তের দিক দিয়ে ৫ শ’র ঘরে পা দিতে যাচ্ছে প্রাণঘাতি এ ভাইরাসটি।বুধবার কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত করোনা ল্যাবে গত ২৪ ঘন্টায় পরীক্ষা করা ২৮০টি নমুনার মধ্যে জেলায় ৩৯টির রিপোর্ট পজেটিভ আসে। আক্রান্তদের মধ্যে উখিয়ার-২০জন,চকরিয়ার-৫ জন,সদরের ৭ জন, রামুর-৩জন, টেকনাফের-২ জন এবং মহেশখালীর-২জন রয়েছে।বিষয়টি বুধবার বিকালে নিশ্চিত করেছেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া।

ডা. অনুপম বড়ুয়া জানান, কক্সবাজার মেডিকেল কলেজের করোনা ল্যাবে বুধবার সর্বোচ্চ ২৮০ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে।তার মধ্যে ৪৬জন নতুন। আর জেলায় নতুন ৩৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এছাড়া লোহাগাড়ার ৩ জন,বান্দরবানের-২ জন,রুমার-১ জন,রউংছড়ির-১ জন নতুন পজিটিভ অছেন। বাকি ১৫ জন ফলোআপ।পূর্বের আক্রান্ত (চকরিয়ার-১০জন,রামুর-২ জন এবং উখিয়ার-২ এবং ৩জন রোহিঙ্গা)। দ্বিতীয়বার পরীক্ষা করেও তাদের শরীরে করোনা পজিটিভ আসেন।বাকি ২১৯ জনের নেগেটিভ আসে। ২৭মে পর্যন্ত করোনা কেড়ে নিয়েছে ৯ জনের প্রাণ।এর মধ্যে গত ৩৬ ঘন্টায় মারা গেছে ৪জন। আর রামু ও চকরিয়া আইসোলেশন হাসপাতাল থেকে মঙ্গলবার পর্যন্ত করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৬জন।

এ ব্যাপারে উখিয়া উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকর্তা ডা: রন্জন বড়ুয়া রাজন বলেন ২০জন করোনায় আক্রান্ত হয়। এদের কে আইসোলেশন সেন্টারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

##


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর