Logo
নোটিশ :

আমাদের ভুবনে আপনাকে স্বগতম>>তথ্য নির্ভর সংবাদ পেতে  সাথে থাকুন  ধন্যবাদ।

সিদ্ধান্ত আপনার: ঈদে ঘর না কবর?

সাইমুম শারিক হিমেল। / ২৮৬ বার
আপডেট সময় : রবিবার, ২৪ মে, ২০২০

 

গত কয়েকদিন ধরেই কোভিড-১৯ রোগী শনাক্তের সংখ্যায় নিত্যনতুন রেকর্ড হচ্ছে, মৃত্যুর সংখ্যাও প্রতিনিয়ত বেড়েই চলেছে।
শনিবার একদিনে সর্বোচ্চ ১,৮৭৩জন রোগী শনাক্ত হয়, মৃত্যু হয়েছে ২০ জনের।
আজ দেশে কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে ১৫৩২ জন এবং মারা গিয়েছে ২৮ জন। দেশে বর্তমানে মোট রোগী শনাক্ত হয়েছে ৩৩,৬১০ জন আর মারা গেছেন ৪৮০ জন।
যেভাবে মানুষ করোনা ভাইরাসকে তুচ্ছ ভেবে স্বাভাবিক জীবন-যাপন করছে, এতে করে রোগীর গাণিতিক হারে এই বেড়ে চলা; জ্যামিতিক হারে বেড়ে চলাতে রুপ নিয়ে বাংলাদেশ মৃত্যুপুরী হতে বেশি দেরি নেই।

এভাবে কোভিড-১৯ রোগীর সংখ্যা বেড়ে চলার অন্যতম কারণ: বাংলাদেশের মানুষের মনে এই বিশ্বাস জন্মানো যায় নি যে, এভাবে গণহারে আগের মতো স্বাভাবিক জীবন যাপন করলে রোগটা আরো ছড়িয়ে পড়বে। তিনি নিজে আক্রান্ত হতে পারেন, বাড়ির লোকজনকে আক্রান্ত করতে পারেন। বাড়ির সকলের মৃত্য পর্যন্ত হতে পারে।
বাংলাদেশের মানুষের এমন ডোন্টকেয়ার ভাব এই পর্যায়ে এসে দাঁড়িয়েছে যে, ডিজাস্টার না হলে যেন এ দেশের মানুষের শিক্ষা হবে না। ডিজাস্টার হলেও এসব অসচেতন মানুষের জন্য খারাপ লাগবে না সকলের। খারাপ লাগবে ওসব ভালো সচেতন মানুষের জন্য, যারা খারাপ-অসচেতন মানুষের জন্য ভিক্টিম।

বাংলাদেশে ঈদের কেনাকাটার দৃশ্য যেভাবে বাংলাদেশের সচেতন মহল থেকে শুরু করে বিশ্ববাসীর হৃদয়ে কাপন ধরিয়ে দিয়েছে, এ থেকেই অনুমান করা যায়, আগামীকাল সোমবার (২৫ মে) মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর কিভাবে উদযাপিত হবে তা।
অথচ পৃথিবীর প্রতিটি মানুষ করোনা ভয়ে কাঁপছে।
বর্তমানে গুটিকয়েক দেশ বাদে প্রতিটা দেশ মৃত্যুপুরীতে রুপ নিচ্ছে।
এভাবে চললে, বাংলাদেশও মৃত্যুপুরীতে রুপ নিতে বেশি দেরি নেই।

অবশ্যই এসব থেকে বাংলাদেশের সকলেই বুঝতে পারছে, বাংলাদেশ কোনদিকে যাচ্ছে! যদি এখনো না বুঝে তাহলে, পরে বুঝার জন্য বেচেঁ থাকবে তো মানুষ?
এখন সিদ্ধান্ত আপনার: ঈদে ঘর না কবর?

বর্তমান উদ্ভূত পরিস্থিতিতে, সরকার কর্তৃক নিয়ম-নীতি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখেই মুসলিম উম্মাহ ঈদ উদযাপন করা বাংলাদেশের প্রতিটি মানুষের উচিৎ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর